fbpx
Thursday, April 25, 2024
spot_imgspot_img
HomeMobileস্মার্ট ক্যামেরায় দূর্দান্ত শাওমি নোট ৮ | Xiaomi Redmi Note 8

স্মার্ট ক্যামেরায় দূর্দান্ত শাওমি নোট ৮ | Xiaomi Redmi Note 8

স্মার্ট ক্যামেরায় দূর্দান্ত শাওমি নোট ৮ | Xiaomi Redmi Note 8

শাওমি মোবাইল ফোন ইন্ডাস্ট্রিতে বেশ যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছে।  বিশেষ করে স্বল্প মূল্যে প্রিমিয়াম কোয়ালিটি হ্যান্ডসেট সকলের নাগালের মধ্যে এনেছে চীন ভিত্তিক এই প্রযুক্তি প্রতিষ্ঠান।
মূলত উচ্চমানের ক্যামেরা ব্যবহারের কারণে এর হ্যান্ডসেটগুলো তরুণদের মাঝে অনেক জনপ্রিয়।  তাই সেরকমই একটি ক্যামেরা ফোন রেডমি নোট ৮।

নেটওয়ার্ক জিএসএম/এইচএসপিএ/এলটিই (৪জি)
প্রকাশিত আগস্ট,২০১৯
অপারেটিং সফট্‌ওয়ার এন্ড্রয়েড ৯.০ (পাই), এমআইইউআই ১১
প্রসেসর অক্টাকোর (৪.২ ক্রাইরো ২৬০ গোল্ড এবং ৪ x ১.৮ গিগাহার্জ ক্রাইরো ২৬০ সিলভার)
চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫
জিপিইউ অ্যাড্রেনো ৬১০
সিম ডুয়েল সিম (ন্যানো সিম)
ডিসপ্লে ৬.৩ ইঞ্চি, আইপিএস, ১০৮০ x ২৩৪০ পিক্সেল
র‌্যাম ৩ জিবি,
মেমরি ৩২ জিবি (ডেডিকেটেড স্লট)
ক্যামেরা: পিছনে- ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল

ভিডিও: ২১৬০-৩০ এফপিএস, ১০৮০-৩০/৬০/১২০ এফপিএস,ইআইএস

সেলফি-  ১৩ মেগাপিক্সেল

ভিডিও: ১০৮০-৩০ এফপিএস

ব্যাটারি ৪০০০ এমএএইচ, ফাস্ট চার্জিং
অন্যান্য – ফিঙ্গারপ্রিন্ট

– ওয়াইফাই

– এফএম রেডিও

– ২.০, টাইপ সি

– ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক

– ওটিজি

মূল্য ১৭,৪৯৯ বাংলাদেশী টাকা


To Buy Click Here

Xiaomi Note 8। একটি দুর্দান্ত ফোন। প্রথমে দুর্দান্ত কেন বলছি, যদির মূল্য বিবেচনা করি তাহলে এই প্রাইস রেঞ্জে এই ফোনের ধার কাছে এর ফিচার, ক্যামেরা, ব্যাটারি এবং অন্য সব ফাংশনের জন্য ধার কাছে কেউ নেই। এটি শাওমির জন্য একটি গেম চেঞ্জার ফোন। চলুন তাহলে জেনে নেই এর বিস্তারিত।

ডিসপ্লে
নোট 8-এর ডিসপ্লেটি দুর্দান্ত। এটি একটি 6.3 ইঞ্চি ফুল-HD+ ডিসপ্লে যা 2340×1080 পিক্সেল রেজোলিউশন এবং 19.5:9 অনুপাতের। ডিসপ্লেটি উজ্জ্বল এবং রঙগুলি সত্যিকারের বলে মনে হয়। এটিতে একটি ড্রপ-নচ ডিজাইন রয়েছে যাতে একটি সেলফি ক্যামেরা থাকে।

চিপসেট
নোট 8 কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 চিপসেট দ্বারা চালিত। এটি একটি শক্তিশালী চিপসেট যা সমস্ত ধরণের কাজের জন্য যথেষ্ট। আপনি গেম খেলতে পারেন, ভিডিও সম্পাদনা করতে পারেন এবং একই সাথে বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন চালাতে পারেন।

ক্যামেরা
নোট 8-এর ক্যামেরাগুলিও দুর্দান্ত। এটিতে একটি 48 মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, একটি 8 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, একটি 2 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা রয়েছে। ক্যামেরাগুলি অসাধারণ ছবি এবং ভিডিও তোলে।
ভিডিও ক্যামেরার জন্য এই ফোনটি বিশেষভাবে উপযুক্ত বলাই যায়। কেননা এতে আপনি 4K ভিডিও করতে পারবেন। আর ক্যামেরার ভিডিও স্টেবিলাইজার এক কথায় দারুন। ভিডিও অন করে আপনি মোবাইলটি হাতে নিয়ে দৌড়ালেও এই স্টাবলেজার এর জন্য আপনার ভিডিও মনে হবে একেবারে স্থির। তাছাড়া স্লো মোশন, টাইমল্যাপসসহ আছে নানান ফাংশন এবং ফিল্টার। তাই যারা স্বল্প মূল্যের মধ্যে একটি ভালো মানের ভিডিও ক্যামেরা চাচ্ছেন, তারা ক্যামেরা না কিনে এই স্মার্টফোনটি কিনকে পারেন। এটি একাধারে যেমন ভালো ছবিও তুলতে পারে তেমনি ভিডিওতেও বাম্পার।

ব্যাটারি
নোট 8-এর ব্যাটারিটিও দুর্দান্ত। এটি একটি 4000 mAh ব্যাটারি যা আপনাকে এক চার্জে একদিনের বেশি ব্যবহার করতে দেয়। ফিচারের তুলনায় এর ব্যাটারিটা আরেকটু বড় হলে ভালো হতো। এই ব্যাটারি দ্রুত চার্জ করার জন্য সাথে দিয়েছে ১৮ ওয়াটের একটি ফাস্ট চার্জার। যা আপনাকে মাত্র কয়েক মিনিটে ফোনটিকে পুরোপুরি চার্জ করতে দেয়।

এককথায় Xiaomi Note 8 একটি দুর্দান্ত ফোন যা সমস্ত ধরণের ব্যবহারকারীদের জন্য উপযুক্ত। এটি একটি শক্তিশালী চিপসেট, দুর্দান্ত ক্যামেরা এবং একটি দীর্ঘস্থায়ী ব্যাটারি সহ একটি দুর্দান্ত ডিসপ্লে রয়েছে। দেরি কেন আজকেই কিনে ফেলুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Elliana Murray on ONLINE SHOPPING
Discover phone number owner on Fake app চেনার উপায়