fbpx
Friday, March 1, 2024
spot_imgspot_img
HomeMobileiphone স্টোরেজ থেকে চিরতরে ফাইল মুছবেন যেভাবে

iphone স্টোরেজ থেকে চিরতরে ফাইল মুছবেন যেভাবে

Android স্মার্টফোন থেকে সহজেই ছবি, ভিডিও বা ফাইল মুছে ফেলা গেলেও iphone থেকে কীভাবে এটি করা যায় সেটি অনেকরই অজানা। স্টোরেজ ফুল হয়ে গেলে এরপর শুরু হয় বিড়ম্বনা। ফলে নতুন কোনো ফাইল রাখার ফুসরত মেলে না। বিশেষ করে ছবি তোলার পর সেটি সংরক্ষণে সমস্যা তৈরি হয়।
স্টোরেজ কমে গেলে বা শেষ হয়ে গেলে সেলফোনও স্লো হয়ে যায়। এজন্য মাঝে মাঝে ফোনের অপ্রয়োজনীয় অ্যাপসহ স্টোরেজ খালি করে ফেলুন। আইফোনে মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা না থাকায় এই সমস্যা আরও গুরুতর হয়ে পড়ে। আইফোনের স্টোরেজ ফুল হয়ে গেলে বিরক্তিকর ‘স্টোরেজ অলমোস্ট ফুল’ নোটিফিকেশন দেখানো হয়।
চাইলে খুব সহজে iphone স্টোরেজ থেকে স্থায়ীভাবে ডাটা মুছে ফেলতে পারবেন। এজন্য প্রথমে আইফোনের সেটিংসে প্রবেশ করতে হবে। এরপর সেখান থেকে জেনারেল অপশনটি বেছে নিতে হবে। সেখান থেকে iphone রিসেট অপশনে যেতে হবে। এরপর ইরেজ অল কন্টেন্ট এ ক্লিক করতে হবে। এপর সেটিংসে ফিরে যেতে হবে।
আইফোনের স্টোরেজ খালি রাখতে অপ্রয়োজনীয় ও বড় অ্যাপগুলো মুছে ফেলতে হবে। ছবি ও ভিডিও অনেকখানি জায়গা দখল করে থাকে। তবে আইফোনের স্পেস খালি করতে সম্পূর্ণ ফটো লাইব্রেরি ক্লিন না করে, বেছে বেছে ছবি ডিলিট করাটা ভালো। এতে প্রয়োজনীয় ফাইল হারানোর ভয় থাকবে না।
সাফারি ও ক্রোমের ক্যাশ ক্লিয়ার করে আইফোনের স্টোরেজ খালি করা যায়। আবার মেসেজ এটাচমেন্ট ডিলিট করলেও অনেকখানি স্টোরেজ খালি হয়। অফলাইন যত কনটেন্ট আছে সব ডিলিট করে ফেলুন। গান, ভিডিও, পডকাস্ট অনেকেই ডাউনলোড করে রাখেন। সেগুলো দেখা শেষ হলে ডিলিট করে দিন। এতে আপনার আইফোনের স্টোরেজ অযথা ফুল হয়ে থাকবে না।
আরও দেখুন
পাওয়ার ব্যাংক কেনার আগে যা জানতে হবে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Discover phone number owner on Fake app চেনার উপায়