fbpx
Friday, March 1, 2024
spot_imgspot_img
HomeEducationঘরে বসে মোবাইল ও ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি ২০২৩ পরীক্ষার ফল জানার পদ্ধতি

ঘরে বসে মোবাইল ও ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি ২০২৩ পরীক্ষার ফল জানার পদ্ধতি

পরীক্ষার্থীরা এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হওয়ার পর পরই সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে ফল জানতে পারবে। তাছাড়া শিক্ষার্থীরা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে educationboardresults.gov.bd প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্টশিট ডাউনলোড করতে পারবে।

এর সাথে এসএমএসের মাধ্যমেও সহযেই ফল জানতে পারবে পরীক্ষার্থীরা। সে ক্ষেত্রে মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের ক্ষেত্রে DHA) লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এর পর আবারও স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে

SSC DHA ROLL YEAR send to 16222

ফিরতি মেসেজে ফল জানিয়ে দেওয়া হবে।

আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য DAKHIL লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। যেমন:

DAKHIL MAD 234567 2023 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। 

ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক রেজাল্টশিট পেতে বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd প্রবেশ করতে হবে। এর পর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানে ইআইআইএন (EIIN) এন্ট্রি করতে হবে। তাহলে ওই শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Discover phone number owner on Fake app চেনার উপায়