fbpx
Friday, March 1, 2024
spot_imgspot_img
HomeTipsগুগল ম্যাপে আপনার ঠিকানা যেভাবে যুক্ত করবেন

গুগল ম্যাপে আপনার ঠিকানা যেভাবে যুক্ত করবেন

বর্তমান এ পযুক্তির যুগে আমরা অনেকটাই গুগল নির্বর। শক্ত উদাহরণ হিসেবে বলাই যায় গুগল ম্যাপের কথা। কোন অপরিচিত জায়গা বা ঠিকানা খুঁজে পেতে গুগল ম্যাপের জুড়ি মেলা ভার। শুধু সার্চ করলেই স্ক্রিনের সামনে চলে আসবে আপনার কাঙ্খিত ঠিকানা। আপনার সার্চ করা লোকেশনটির অ্যাড্রেস কেউ না কেউ যুক্ত করে দিয়েছে গুগল ম্যাপে, যার ফলে খুব সহজেই আপনি এড্রেসটি খুঁজে পাচ্ছেন। এমন কি হতে পারে না যে আপনি গুগল ম্যাপে অ্যাড্রেস যোগ করবেন, আর অন্য কেই সেটি দ্বারা সাহায্য নিবে?
চলুন তাহলে দেখে নেই কিভাবে আপনার বাসা, অফিস কিংবা কোনো দোকান গুগল ম্যাপে যুক্ত করবেন।

১. এজন্য আপনাকে গুগল ম্যাপ অ্যাপে চলে যেতে হবে। এরপর নিচের contribution এর প্লাস আইকনে ক্লিক করুন। এবার উপরের Add Place এ ক্লিক করুন।
২. এখন উপরের নামের ঘরে আপনার বাসা, অফিস কিংবা দোকানের নামটি দিয়ে দিন। এবার নিচের ক্যাটাগরি থেকে আপনি আপনার ক্যাটাগরিটি সিলেক্ট করুন।
৩. লোকেশনটির ছবি, মোবাইল নাম্বার, বন্ধ এবং খোলার সময় (অফিস, দোকান, স্কুল হলে) যুক্ত করার জন্য নিচের এখানে ক্লিক করুন।
৪. এরপর এখানে প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে দিন। আপনি চাইলে এগুলো ফাঁকাও রাখতে পারেন। অফিস কিংবা দোকান বন্ধ এবং খোলার সময় যুক্ত করতে উপরের Add hours এ ক্লিক করুন।
৫. আপনি এখানে Edit hours এ ক্লিক করে সময় দিয়ে দিতে পারবেন। তারপর save এ ক্লিক করুন।
৬. আপনি চাইলে বিস্তারিত তথ্য এখানে দিতে পারেন। লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করুন।

সব তথ্য Submit করা হলে কিছুক্ষণের মধ্যে আপনার কাছে একটি মেইল চলে আসবে। মেইলে বলা হবে আগামী ২৪ ঘন্টার মধ্যে আপনার এড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও এড্রেসটি যুক্ত হতে ২৪ ঘন্টা সময় লাগবে না। তবুও আপনি আগামী ২৪ ঘন্টা অপেক্ষা করুন আপনার এড্রেসটি যুক্ত হওয়ার জন্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Discover phone number owner on Fake app চেনার উপায়