fbpx
Friday, March 1, 2024
spot_imgspot_img
HomeTipsযেভাবে Google থেকে অনলাইনে নিরাপদ ইনকাম করবেন

যেভাবে Google থেকে অনলাইনে নিরাপদ ইনকাম করবেন

যেভাবে Google থেকে অনলাইনে নিরাপদ ইনকাম করবেন

গুগল পৃথিবীর সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন কোম্পানি। এছাড়াও গুগলের অনেক প্রোডাক্ট আছে যেগুলো আমরা খুব সহজেই চিনতে পারি, আমাদের দৈনন্দিন জীবনের সাথে প্রায় মিশে গেছে। YouTube, Gmail, Google Maps, Google Drive এগুলো যেন আমাদের নিত্যদিনের সঙ্গী।

গুগলের বিভিন্ন পরিষেবা ব্যবহার করে আপনি অনলাইনে রোজগার করতে পারবেন। এবং তা সম্পূর্ণ নিরাপদ। গুগল এডসেন্সের কথা আপনারা অনেকেই জানেন, অন্যতম সিকিউর অনলাইন ট্রানজেকশন প্ল্যাটফর্ম। শুধু এডসেন্সই না গুগলের এমন অনেক প্রোডাক্ট আছে যেগুলো ব্যবহার করে আপনি রোজগার করতে পারবেন অনায়াসে। আজ সেগুলো নিয়ে আলোচনা করব।

1. Google AdSense: গুগল এডসেন্সের মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটে বা ব্লগে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে উপার্জন করতে পারবেন। আপনার ওয়েবসাইটে দেখানো বিজ্ঞাপনের ওপর ক্লিকের মাধ্যমে গুগল আপনাকে কমিশন প্রদান করবে। এবং পরবর্তীতে তা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে আপনার ব্যাংক একাউন্টে অর্থ জমা হবে। তবে সর্বনিম্ন ১০০ ডলার হলেই স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যাংক একাউন্টে অর্থ পৌঁছে যাবে।

2. Google Opinion Rewards: এই অ্যাপটি আপনাকে সমীক্ষার মাধ্যমে অর্থ উপার্জন করতে দেয়। সমীক্ষাগুলি সাধারণত ছোট এবং শে সহজ হয়, এবং আপনি প্রতিটিটি টাস্ক শেষ করার জন্য কয়েক সেন্ট থেকে কয়েক ডলার উপার্জন করতে পারেন।

3. Google Play Store: আপনি যদি মোবাইল অ্যাপ বা গেম ডেভেলপার হয়ে থাকেন তাহলে আপনার জন্য অর্থ উপার্জনের বেশ নিরাপদ একটি মাধ্যম গুগল প্লে স্টোর। প্লে স্টোরে আপনি আপনার তৈরি করা অ্যাপস এবং গেম পাবলিশ করে সেখানে ইন অ্যাপ বিজ্ঞাপনের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন।

তাছাড়া সরাসরি Subscription Based অ্যাপস তৈরি করেও অর্থ উপার্জনের বড় সুযোগ পাবেন।

4. YouTube Partner Program: ইউটিউব গুগলের জনপ্রিয় আরেকটি ভিডিও দেখার প্লাটফর্ম। আপনি চাইলে ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও কনটেন্ট তৈরি করে সেগুলো মনিটাইজ করে অর্থ উপার্জন করতে পারবেন। তবে তার জন্য আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম হতে হবে।

তাহলে আপনি YouTube Partner Program এ যোগদান করতে পারবেন। এর ফলে আপনার চ্যানেলে বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে এখান থেকে কমিশন পাবেন। সারা পৃথিবীতে রোজগারের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে এটি।

৫. Google Photo Licencing: আপনি যদি ফটোগ্রাফি পছন্দ করেন, তাহলে আপনি আপনার ছবি গুগল ফটো লাইসেন্সিং প্রোগ্রামে জমা দেওয়ার মাধ্যমে বিক্রয় করে টাকা উপার্জন করতে পারেন।

6. Google Cloud Platform: যদি আপনার প্রযুক্তিগত দক্ষতা থাকে, তাহলে আপনি Google Cloud Platform-এ অ্যাপ্লিকেশন Publish এবং বিক্রি করে অর্থ উপার্জন করতে পারেন।

এগুলি হলো Google থেকে অর্থ উপার্জনের কিছু জনপ্রিয় উপায়। আপনি যদি অতিরিক্ত অর্থ উপার্জনের উপায় খুঁজছেন, তাহলে Google-এর প্রোগ্রাম এবং Product গুলো research করে দেখতে পারেন।

Google থেকে অর্থ উপার্জনের জন্য এখানে কিছু বিষয় মেনে চলতে হবে:

High quality Content তৈরি করুন: যদি আপনি Google AdSense বা YouTube-এর মাধ্যমে অর্থ উপার্জন করতে চান, তাহলে এটি গুরুত্বপূর্ণ যে খুব ভালো মানের কন্টেন্ট তৈরি করুন যা সকলে পড়তে বা দেখতে চায়। এর অর্থ হলো সুনির্দিষ্ট নিবন্ধ লিখুন, আকর্ষণীয় ভিডিও তৈরি করুন এবং দরকারী তথ্য শেয়ার করুন।

ধৈর্যশীল হন: একটি সফল অনলাইন ব্যবসা বা YouTube চ্যানেল তৈরি করতে বেশ সময়ের প্রয়োজন। ধৈর্য ধরুন এবং ভালো মানের কনটেন্ট তৈরি বং তা সঠিকভাবে মার্কেটিং করুন। অবশ্যই তার ফলাফল ভালো পাবেন।

অন্যান্য নির্মাতাদের সাথে নেটওয়ার্ক তৈরি করুন: অনলাইনে অনেক কমিউনিটি আছে যারা আগে থেকেই গুগল থেকে অর্থ উপার্জনের চেষ্টা করছেন এমন Content creator-দের সাথে যোগাযোগ রাখুন। এই কমিউনিটির মাধ্যমে তাদের সাপোর্ট এবং পরামর্শ আপনার জন্য ভালো রিসোর্স তৈরি করতে সাহায্য করবে।

সর্বশেষ Trend এর সাথে আপ-টু-ডেট থাকুন: Google ক্রমাগত তার পণ্য এবং প্রোগ্রামগুলি পরিবর্তন করছে। সর্বশেষ Trend এর সাথে আপ-টু-ডেট থাকুন যাতে আপনি নতুন সুযোগগুলিকে কাজে লাগাতে পারেন।
আশা করি নিবন্ধটি Google থেকে অর্থ উপার্জন করতে আপনাকে সহায়তা করবে।

আরো দেখুন

যেভাবে Google থেকে অনলাইনে নিরাপদ ইনকাম করবেন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Discover phone number owner on Fake app চেনার উপায়