fbpx
Friday, March 1, 2024
spot_imgspot_img
HomeUncategorizedফেসবুকের গেমিং অ্যাপ বন্ধ করছে মেটা

ফেসবুকের গেমিং অ্যাপ বন্ধ করছে মেটা

সবচেয়ে বড় ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের গেমিং অ্যাপ বন্ধ করে দিচ্ছে মেটা। এ বিষয়ে এরই মধ্যে ব্যবহারকারীদের জানাতে শুরু করেছে ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠানটি। কভিড-১৯ মহামারীর মধ্যে মানুষ মূলত ডিভাইস ও অনলাইন নির্ভর হয়ে পড়েছিল। অনলাইনে শিক্ষা গ্রহণের পাশাপাশি গেমিংও অন্যতম অবদান রেখেছে।

ইন-অ্যাপ নোটিফিকেশনে প্রতিষ্ঠানটি জানায় যে, আগামী ২৮ অক্টোবর থেকে আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য গেমিং অ্যাপ বন্ধ হয়ে যাবে। তবে গেমিংয়ের সুবিধা যে একেবারেই বন্ধ হয়ে যাচ্ছে তা নয়। ব্যবহারকারীদের সার্চ রেজাল্টের তথ্য ডাউনলোডের সুবিধা দিচ্ছে।

২০২০ সালে গেমারদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ডেডিকেটেড অ্যাপ চালু করে। মূলত টুইচইউটিউবের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতেই এ উদ্যোগ নেয় প্রতিষ্ঠানটি। অ্যাপের মাধ্যমে কনটেন্ট নির্মাতাদের ভিডিও স্ট্রিম দেখার মাধ্যমে ব্যবহারকারীরা কথোপকথন করতে পারে।

স্ট্রিমল্যাবস থেকে পাওয়া তথ্য অনুসারে, ২০২২ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে ফেসবুক, টুইচ এবং ইউটিউবে গেম স্ট্রিমিং দেখার জন্য ব্যয় করা ঘণ্টার সংখ্যা ৮.৪ শতাংশ কমেছে। চলতি বছরের প্রথম এবং দ্বিতীয় প্রান্তিকে ফেসবুক গেমিং-এর দর্শক সবচেয়ে কম ছিল। পরিসংখ্যান বলছে, প্রথম প্রান্তিকে ৮০ কোটি ৩০ লাখ এবং দ্বিতীয় প্রান্তিকে ছিল ৫৮ কোটি।

আরও দেখুন
পাওয়ার ব্যাংক কেনার আগে যা জানতে হবে

ফেসবুকে নারী ব্যবহারকারী কমার কারণ কী

ফিচারের তথ্য নিজ থেকেই জানাবে হোয়াটসঅ্যাপ

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments

Discover phone number owner on Fake app চেনার উপায়