fbpx
Sunday, July 14, 2024
spot_imgspot_img
HomeMobileSamsung Galaxy F15: কম দামে ব্র্যান্ডের 5G Phone 

Samsung Galaxy F15: কম দামে ব্র্যান্ডের 5G Phone 

Samsung কর্পোরেশন বিশ্বের এক নম্বর মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান। Samsung তাদের উচ্চ মানের ডিসপ্লের জন্য সুপরিচিত। নোকিয়ার মত Samsung এর ফোনগুলো দীর্ঘায়ুর জন্য ব্যবহারকারীদের কাছে সুপরিচিত। বর্তমানে বাংলাদেশে Samsung এর কম বাজেট থেকে উচ্চ বাজেট পর্যন্ত হ্যান্ডসেট পাওয়া যাচ্ছে। 

Samsung এর প্রতিটি ফোনের ডিসপ্লে উচ্চমান সম্পন্ন। প্রতিষ্ঠানটি শুরু থেকেই উচ্চমানের ডিসপ্লে উৎপাদনে মনোনিবেশ করে। নিজস্ব প্রযুক্তিতে নির্মিত উচ্চমানের ডিসপ্লে samsung নিজে এবং অন্য প্রতিষ্ঠানের জন্য তৈরি করে। প্রতিষ্ঠানটি এই ডিসপ্লে নির্মাণ করতে মিলিয়ন মিলিয়ন ডলার গবেষণার পিছনে খরচ করেছে। 

চলুন তাহলে জেনে নেই Samsung Galaxy F15 এর ব্যাপারে

ডিজাইন ও ডিসপ্লে: 

Samsung Galaxy F15 ফোনটির ৬.৬ ইঞ্চি Super AMOLED ডিসপ্লে থাকছে। 90Hz রিফ্রেশ রেট পাচ্ছেন এবং ১০৮০×২৩৪০ পিক্সেলের রেজুলেশন সমৃদ্ধ ডিসপ্লে। 

প্রসেসর:  

হ্যান্ডসেটটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Dimensity 6100+ যা 6 nm আর্কিটেকচারের তৈরি। অক্টাকোর (2×2.2 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55) এবং জি পি ইউ হিসেবে ব্যবহৃত হয়েছে Mali-G57 MC2। 

স্টোরেজ ও র‌্যাম: 

স্যামসাং galaxy f15 ফোনটি দুটি ভিন্ন ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে ৪/ ১২৮ এবং ৬/ ১২৮। ফোন মেমোরির পাশাপাশি এক্সটার্নাল মেমোরি ব্যবহার করার সুবিধে থাকছে। 

ক্যামেরা: 

Samsung Galaxy F15 এর তিনটি ক্যামেরার কম্বিনেশনে ভালো ছবি তুলতে পারে। এতে ৫০ মেগাপিক্সেলের (Aperture f/1.4) প্রধান ক্যামেরা থাকছে, এর পাশাপাশি ৫ মেগাপিক্সেল (Aperture f/2.2) ultrawide  এবং ২ মেগাপিক্সেল Macro ক্যামেরা পাচ্ছেন। সেলফি ক্যামেরা থাকছে ১৩ মেগাপিক্সেলের। ছবির গুণগতমান সাধারণত দিনের আলোতে ভালো হয়। পিছনের ক্যামেরার সাহায্যে 1080pতে 30fps, gyro-EIS তে video করতে পারবেন। 

ব্যাটারি:  

অন্য ফোনে তুলনায় ফোনটিতে ১০০০ এম এ এইচ ব্যাটারির ক্যাপাসিটি বেশি থাকছে। ফোনটিতে ৬০০০ এম এ এইচ লিখিয়াম পলিমারের ব্যাটারি থাকছে। চার্জার হিসেবে থাকছে ২৫ ওয়াট ফাস্ট চার্জার। এতে করে স্বল্প সময়ে ফুল চার্জ করতে পারবেন। 

পারফরম্যান্স:  

ফোনটি পারফরমেন্সের দিক থেকে এই বাজেটের অন্য ফোনের চেয়ে বেশ কয়েক ধাপ এগিয়ে থাকবে Samsung Galaxy F15। কারণ ফোনটিতে Mediatek Dimensity 6100+ 6 nm প্রসেসর এবং অক্টাকোর (2×2.2 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55) চিপসেটের কারণে ফোনটি দীর্ঘ সময় পর্যন্ত চালানো যাবে। এর পাশাপাশি ফোনটির হিটিং এবং ল্যাগিং ইস্যু হবে না। ফোনটিতে ৬০০০এমএএইচ এর লিথিয়াম পলিমার ব্যাটারি আছে। চার্জ নিয়ে কোন টেনশনই করতে হবে না। 

স্পেসিফিকেশন:

মডেল Samsung Galaxy F15 
উন্মোচিত০৪ মার্চ ২০২৪ 
সর্বশেষ সংস্করণ১১ মার্চ ২০২৪  
নেটওয়ার্ক 2G, 3G, 4G, 5G  
প্রযুক্তিGSM / HSPA / LTE / 5G 
আকার১৬০.১ x ৭৬.৮ x ৯.৩ মি.মি (৬.৩০ x ৩.০২ x ০.৩৭ ইঞ্চি) 
সিমHybrid Dual SIM (Nano-SIM, dual stand-by)  
ওজন২১৭ গ্রাম
ডিসপ্লেধরণ: Super AMOLED, 90Hz মাপ: ৬.৬ ইঞ্চি, ১০৬.৯ সিএম২ (~87.0% screen-to-body ratio) রেজুলেশন: ১০৮০ x ২৩৪০ পিক্সেল, ১৯.৫:৯ অনুপাত (~৩৯০ ppi ঘনত্ব) 
অপারেটিং সিস্টেমঅপারেটিং সফটওয়্যার: Android 14, One UI 6  চিপসেট: Mediatek Dimensity 6100+ (6 nm) প্রসেসর: অক্টাকোর (2×2.2 GHz Cortex-A76 & 6×2.0 GHz Cortex-A55) জিপিইউ: Mali-G57 MC2  
মেমরিকার্ড স্লট: microSDXC (uses shared SIM slot) অভ্যন্তরীণ: ১২৮ জিবি 
সিকিউরিটি সিস্টেমFingerprint, Face Unlock 
র‌্যাম৪/৬ জিবি 
রেডিওনা  
ক্যামেরা পিছনে: ৫০ মেগাপিক্সেল f/১.৪, (wide), AF, ৫ মেগাপিক্সেল, f/২.২, (ultrawide) ২ মেগাপিক্সেল, f/২.৪, (macro)  ফিচার: LED flash, panorama, HDR  ভিডিও: ১০৮০p@৩০fps, gyro-EIS সেলফি: ১৩ মেগাপিক্সেল f/২.০, (wide)  ভিডিও: ১০৮০p@৩০fps 
ব্যাটারি৬০০০ এমএএইচ, ফাস্ট চার্জিং ২৫ ওয়াট, Non-removable Li-Po  
সাউন্ডলাউড স্পিকার, ৩.৫ মিমি জ্যাক
নির্মাণ Glass front, plastic back, plastic frame 
অন্যান্যWi-Fi 802.11 a/b/g/n/ac, dual-band, Wi-Fi Direct, GPS, GALILEO, GLONASS, BDS, QZSS, 5.3, A2DP, LE, USB Type-C 2.0 
সেন্সরside-mounted Fingerprint, accelerometer, compass, gyro, Virtual proximity sensing 
মূল্য4/64 GB ৳৩১,২৯৯ (সম্ভাব্য) 
রংAsh Black, Groovy Violet, Jazzy Green 

ভালো দিক: 

  1. এই বাজেটে দুর্দান্ত ৫জি ফোন এটি। 
  2. সুপার AMOLED ডিসপ্লে। 
  3. ট্রিপল প্রাইমারি ক্যামেরা।
  4. বিশাল স্টোরেজ এবং RAM। ১২৮ জিবি স্টোরেজের কারণে ছবি, ভিডিও  ধারণ করতে কোন টেনশন থাকবে না।
  5. ৬০০০ এমএএইচ এর লিথিয়াম পলিমারের ব্যাটারি জন্য চার্জের চিন্তা নেই। 
  6. ২৫ ওয়াট ফাস্ট চার্জারের জন্য ফোনটি চার্জ হতে সময় কম লাগবে।

দুর্বল দিক:

  1. এফএম রেডিও নাই। 
  2. এই বাজেটে এই রকম ফিচার ও কনফিগারেশনের ফোন অন্য কোন ব্র্যান্ড দিতে পারবেনা 

আমরা সকলেই কম-বেশি ফোন সম্পর্কে জানি। samsung galaxy F15 ফোনটি বর্তমান সময়ে সবচেয়ে আপডেট এবং ফোনটি তার ফিচারের দিক থেকে অন্য সকল ব্র্যান্ডের ফোনকে পিছনে ফেলে দিয়েছে।

আরো দেখুন
Nokia G310: স্বল্পমূল্যে কিনুন নোকিয়ার 5G ফোন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Elliana Murray on ONLINE SHOPPING
Discover phone number owner on Fake app চেনার উপায়